দুর্নীতির অভিযোগে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের এমডির বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে বিতর্কিত ভূমিকা রাখায় বর্তমান সরকার আগামী বিজয় দিবসের আগেই রাজাকারদের আংশিক তালিকা প্রকাশ করার উদ্যোগ নিয়েছে। বিষয়টি জানিয়েছে এ সংক্রান্ত সংসদীয় উপকমিটি।
অন্যদিকে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে সংসদীয় কমিটির বৈঠকে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের এমডি মো. ইফতেখারুল ইসলাম খানের বিরুদ্ধে তদন্তের জন্য সংসদীয় সাব-কমিটি গঠন করা হয়েছে। শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সংগঠন এবং একজন মুক্তিযোদ্ধার পৃথক আবেদনের পরিপ্রেক্ষিতে বিষয়টি তদন্তের সিদ্ধান্ত নিয়ে এ সাব-কমিটি গঠন করা হয়।
কমিটির সভাপতি শাহাজাহান খানকে আহ্বায়ক করে গঠিত সাব-কমিটির অন্য সদস্যরা হলেন—কাজী ফিরোজ রশীদ ও মোসলেম উদ্দিন আহমেদ চৌধুরী।
সংসদীয় কমিটির বৈঠক সূত্রে জানা গেছে, খেতাবপ্রাপ্ত শহীদ ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সদ্য সাবেক সহ সাংগঠনিক সম্পাদক ওসমান গণি কমিটির কাছে লিখিত আবেদন করে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের এমডি মো. ইফতেখারুল ইসলাম খানের বিরুদ্ধে তদন্তের দাবি জানিয়েছেন। চিঠিতে তারা এমডির বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, অনিয়ম, স্বেচ্ছাচারিতাসহ নানা দুর্নীতির অভিযোগ তুলেছেন।
এ বিষয়ে কমিটির সভাপতি শাজাহান খান বলেন, ‘কল্যাণ ট্রাস্টের এমডির অনিয়মের বিরুদ্ধে আমরা দুটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টির জন্য কার্যপ্রণালী বিধি অনুযায়ী আমরা সাব-কমিটি করে দিয়েছি। কমিটি বিষয়টি তদন্ত করে দুই মাসের মধ্যে প্রতিবেদন দেবে। তিনি ভূমিদসূ নামে খ্যাত। সে অনেক মানুষের জমি দখল করেছে।  তার বিরুদ্ধে আরো অনেক অভিযোগ আছে। আমাদের  ২য় পর্বে  আরো বিস্তারিত তুলে ধরব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভোলায় ‘স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা’ জাতীয়করণ ঘোষণার দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি পেশ

মিরাজ হোসেন স্টাফ রিপোর্টার বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড কর্তৃক রেজিস্ট্রেশন প্রাপ্ত সকল ‘স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা’ ...